বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৭:৩৭ পূর্বাহ্ন

ঝালকাঠিতে উত্তরপত্র সরবরাহের অভিযোগে আটক ৬, একই পরিবারের তিনজনের জেল

রিপোর্টারের নাম / ১৮৫ টাইম ভিউ
হালনাগাদ : শুক্রবার, ২১ জুন, ২০১৯

নিউজ ডেস্ক :: ঝালকাঠিতে সরকারি প্রথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে উত্তর তৈরির সময় এক পরীক্ষার্থীসহ ছয়জনকে আটক করা হয়েছে। আজ শুক্রবার সকালে পরীক্ষা চলাকালে কয়েকটি কেন্দ্রের আশেপাশে অভিযান চালিয়ে তাদের আটক করে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও পুলিশ। পরে এদের মধ্যে তিনজনকে এক বছর করে কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিসেট্রট মাসুমা আক্তার।

দণ্ডপ্রাপ্তরা হলেন- পারীক্ষার্থী মনিষা রানি বিশ্বাস, তাঁর স্বামী আসীম বিশ্বাস ও তাঁর ভাই কিশোর দেউরি। তাদের বাড়ি রাজাপুর উপজেলার ফুলহার গ্রামে।

এ ব্যাপারে ঝালকাঠির গোয়েন্দা সংস্থা এনএসআই এর ফিল্ড অফিসার মো. আশিকুল ইসলাম জানান, পরীক্ষা শুরুর আগেই সদর উপজেলার ইছানীল জেবিআই মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র এলাকায় পরীক্ষার্থী মনিষা ও তাঁর স্বজনরা ফাঁস হওয়া প্রশ্নপত্র ফেসবুকে ম্যাসেঞ্জারের মাধ্যমে এনে উত্তর তৈরি করছিলেন। এই উত্তর পরীক্ষার বিভিন্ন কেন্দ্রে সরবরাহের চেষ্টা করেন তারা। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা অভিযান চালিয়ে তিনজনকে আটক করে। এ ছাড়াও শহরের মহিলা কলেজ কেন্দ্রের সামনে থেকে ফাঁস হওয়া প্রশ্নপত্রের উত্তর তৈরি করে কেন্দ্রে সরবরাহের সময় দক্ষিণ রাজাপুর গ্রামের নূরুল ইসলাম, সদর উপজেলার চরভাটারাকান্দা গ্রামের রাশেদ গাজী ও খাগুটিয়া গ্রামের পিয়াস হাওলাদারকে আটক করে পুলিশ।

ঝালকাঠি থানার ওসি শোনিত কুমার গায়েন বলেন, উত্তরপত্র সরবরাহের অভিযোগে আটককৃতদের বিরুদ্ধে পাবলিক পরীক্ষা আইনে মামলা দায়ের করা হয়েছে। দণ্ডপ্রাপ্তদের জেলহাজতে পাঠানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর