পরিবারের সদস্যদের জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছেন ঝালকাঠির নলছিটি উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমির সোহেল মল্লিক। এসময় তিনি সুবিদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান সিকদারের চালানো উদ্দেশ্যপ্রণোদিত অপপ্রচারের প্রতিবাদ জানান।

রোববার বিকেল সাড়ে ৫টায় বরিশাল নগরীর মেট্রোপলিটন প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, উপজেলার সুবিদপুর ইউনিয়নে ত্যাগী ও পরীক্ষিত আওয়ামী লীগ পরিবার হিসেবে আমরা কাজ করছি। বিগত স্থানীয় ও জাতীয় নির্বাচনেও আওয়ামী লীগের বিজয় নিশ্চিত করতে আমার পরিবার ও সমর্থকরা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। আমার জনপ্রিয়তা যখন ক্রমেই বেড়ে চলছে তখন ঈর্ষান্বিত হয়ে বর্তমান চেয়ারম্যান আব্দুল মান্নান সিকদার বিভিন্ন সময় আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের সঙ্গে নিয়ে হামলা ও মামলা দিয়ে আমাকে হয়রানি করছে। আমাকে ভিটেছাড়া করার চেষ্টা করছে ওই ইউপি চেয়ারম্যান।

আমির সোহেল মল্লিক আরও বলেন, আমি সুবিদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে একাধিকবার প্রার্থী হয়েছিলাম। ব্যাপক জনসমর্থন থাকা সত্বেও দলীয় একটি কু-চক্রি মহলের ষড়যন্ত্রে ২০১১ সালের নির্বাচনে আমি হেরে যাই। এরপর ২০১৬ সালের নির্বাচনে আমি প্রার্থী হওয়ার কারণে বর্তমান চেয়ারম্যান আমার প্রতি বিরাগভাজন হয়ে হামলা ও মামলা করে হয়রানি ও বিভিন্নভাবে ষড়যন্ত্র করে আমাকে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার চেষ্টা চালাচ্ছেন। ২০১৬ সালের আগের আমার নামে কোন মামলা না থাকলেও নির্বাচনী প্রতিদ্বন্দ্বী হওয়ায় চেয়ারম্যান আমাকে ১২টি মামলায় ফাঁসিয়েছেন।

তিনি অভিযোগ করে বলেন, এই চেয়ারম্যান চক্রান্ত করে তার কর্মী দিয়ে আমার বাসায় অবৈধ সিল রেখে আমাকে মামলায় ফাঁসিয়ে দিয়েছেন। তিনি ২০১৭ সালে আমাকে হত্যার উদ্দেশ্যে আক্রমণ করেন। ওই সময় তার অফিসে আটকিয়ে আমার ওপর নির্যাতন চালানো হয়। পরে এলাকাবাসী আমাকে উদ্ধার করে। এলাকায় একক আধিপত্য কায়েম ও জননেতা আমির হোসেন আমু ভাইর কাছে আমাকে হেয় প্রতিপন্ন করতে তিনি এ কাজ চালিয়ে যাচ্ছেন। তিন মাস আগে তিনি লোকজন নিয়ে আমার বাড়ি আক্রমন করেন। চেয়ারম্যানের লোকজন আমাকে এলাকা ছাড়তে হুমকিও প্রদান করেছেন। এমন পরিস্থিতিতে আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি। আমাদের জীবনের নিরাপত্তা দানে আইন-শৃঙ্খলা বাহিনী ও আওয়ামী লীগ নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করছি। সম্প্রতি তার বিরুদ্ধে ইউপি সদস্যরা (মেম্বার) অনাস্থা দিয়েছেন। তিনি এ দ্বায়ভার আমাকে দিচ্ছেন। অনাস্থার ঘটনায় আমার কোন সংশ্লিষ্টতা নেই। আমি তার এরূপ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে আমির সোহেল মল্লিকের স্ত্রীসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

জানতে চাইলে সুবিদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান সিকদার বলেন, সংবাদ সম্মেলনে আমির সোহেল মল্লিক আমার বিরুদ্ধে যে বক্তব্য দিয়েছেন তা অসত্য ও উদ্দেশ্যপ্রণোদিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here