আইজিপি ড. বেনজীর আহমেদ বলেছেন, ‘জনগণের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। তাদের সর্বোচ্চ সেবা দিতে হবে। জনগণকে উন্নত সেবা প্রদানের মাধ্যমে দেশের সার্বিক কল্যাণ নিশ্চিত করতে আমরা বাংলাদেশ পুলিশে ইতিবাচক পরিবর্তন আনার লক্ষ্যে কাজ করছি।’

মঙ্গলবার বিকেলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পুলিশের সকল ইউনিট প্রধান ও কর্মকর্তাদের সাথে ঈদ কে‌ন্দ্রিক পু‌লি‌শি সেবার মান পর্যা‌লোচনা ও মান উন্নয়‌নের জন্য ডি ব্রিফিং অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রত্যেক প্রতিষ্ঠানকে একটি প্রবাহমান নদীর সাথে তুলনা করে আইজিপি বলেন, পরিবর্তন কোন স্থায়ী বিষয় নয়। পরিবর্তন হয় বাস্তবতার নিরিখে, সময়ের প্রয়োজনে। পরিবর্তনে বাধা আসতে পারে। তারপরও দেশ ও জনগণের কল্যাণে সময়ের প্রয়োজনে পরিবর্তন আনতে হয়।

তিনি বলেন, সম্পদের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে হবে। এজন্য প্রয়োজন ‘স্মার্ট রিসোর্স ম্যানেজমেন্ট এন্ড রিসোর্স প্ল্যানিং’। তিনি সম্পদের সর্বোত্তম ব্যবহার নি‌শ্চিত করার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।

পবিত্র ঈদুল আজহা নিরাপদ ও নির্বিঘ্নে উদযাপনের লক্ষ্যে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করায় পুলিশের সকল ইউনিট প্রধান, অফিসার ও ফোর্সকে আন্তরিক ধন্যবাদ জানান আইজিপি। ভবিষ্যতে জনগণের ঈদযাত্রা কিভাবে আরো নির্বিঘ্ন করা যায়, সে লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি। এ প্রসঙ্গে বঙ্গবন্ধু সেতুতে যানজট নিরসনের জন্য টোল আদায়ের টিকিট অগ্রিম বিক্রি করা যায় কিনা তা দেখার নির্দেশনা দেন আইজিপি।

করোনা সংক্রমণ সম্পর্কে ড. বেনজীর আহমেদ বলেন, প্রয়োজনীয় সুরক্ষা ও সর্বোচ্চ চিকিৎসা ব্যবস্থা গ্রহণের ফলে পুলিশে করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত ও মৃত্যুর হার বর্তমানে অনেক কমে এসেছে। তিনি বলেন, সোমবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের কোন সদস্য করোনা আক্রান্ত হননি। তিনি যথাযথ স্বাস্থ্যবিধি মেনে করোনাকালে প্যানডেমিক পুলিশিং নীতি অনুযায়ী দায়িত্ব পালন অব্যাহত রাখার জন্য পুলিশ কর্মকর্তা ও ফোর্সকে নির্দেশ প্রদান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here