নড়াইল-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এবং জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার আয় কমলেও সম্পদ বেড়েছে।

 

হলফনামা অনুযায়ী, বর্তমানে তার বার্ষিক আয় ৮৮ লাখ ৫৪ হাজার ৪৫৮ টাকা। পাঁচ বছর আগে যা ছিল ১ কোটি ৯৯ লাখ ১৮ হাজার ৭০০ টাকা।

দ্বাদশ জাতীয় নির্বাচনের হলফনামায় মাশরাফি উল্লেখ করেছেন, শেয়ার মার্কেট থেকে ১৪ লাখ ১ হাজার ৯৫৩ টাকা, চাকরি ও বিভিন্ন সম্মানী বাবদ ২৩ লাখ ৩ হাজার ২০ টাকা এবং অন্যান্য খাত থেকে ৫১ লাখ ৪৯ হাজার ৪৮৫ টাকা আয় করেন।

 

একাদশ জাতীয় নির্বাচনের হলফনামায় যা ছিল, কৃষিখাত থেকে বছরে ৫ লাখ ২০ হাজার, ব্যবসা থেকে ৭ লাখ ২০ হাজার, চাকরি (ক্রিকেট খেলে) থেকে ৩১ লাখ ৭৪ হাজার এবং অন্যান্য খাত থেকে ১ কোটি ৫৫ লাখ ৪ হাজার ৭০০ টাকা আয় করেন।

সম্পত্তির বিবরণীতে তিনি জানান, তার মোট ৯ কোটি ৪২ লাখ ৬৯ হাজার ৬৩১ টাকার সম্পত্তি রয়েছে। পাঁচ বছর আগে ছিল ৯ কোটি ১৪ লাখ ৫৯ হাজার ৫১ টাকার (৫০ তোলা স্বর্ণ বাদে) সম্পত্তি।

 

এর মধ্যে, তার হাতে নগদ রয়েছে ১ কোটি ৮০ লাখ ৫৪ হাজার ৪০২ টাকা। তিন ব্যাংকে ১ কোটি ৩ লাখ ৭০ হাজার ৮৬০ টাকা। বন্ড রয়েছে ২ লাখ ৫০ হাজার টাকা। সঞ্চয়পত্র ২ কোটি ৪৫ লাখ ৮৩ হাজার ৩৭৯ টাকা। এছাড়া একটি কার, দুটি মাইক্রো এবং একটি জিপ রয়েছে। যেগুলোর মূল্য ১ কোটি ৭৫ লাখ ৭ হাজার টাকা।

স্থাবর সম্পত্তি হিসেবে মাশরাফির ২ হাজার ৮০০ বর্গফুটের ফ্ল্যাট রয়েছে, যার মূল্য ১ কোটি ৮ লাখ টাকা। পূর্বাচলে তার একটি প্লট রয়েছে যার মূল্য ৮ লাখ ২৪ হাজার টাকা। এছাড়া ৪৭ লাখ ৫০ হাজার টাকা মূল্যের ছয় তলা বিশিষ্ট বাড়ি রয়েছে।

নিজ নামে কৃষিজমি রয়েছে ৩.৬১ একর। যার মূল্য ৩৭ লাখ টাকা। সিটি ব্যাংকে ৮৯ লাখ ৭ হাজার ৭৭৫ টাকা ঋণ রয়েছে মাশরাফির।

 

নড়াইল জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী বলেন, নড়াইল-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাশরাফি বিন মর্তুজার আয় কমলেও সম্পদ বেড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here