কুয়াকাটায় এক পাঙাশ ১৮ হাজারে বিক্রি

0
40

পটুয়াখালীর কুয়াকাটায় আলী হায়দার নামের এক জেলের জালে ধরা পড়েছে ১৬ কেজি ২০০ গ্রাম ওজনের একটি পাঙাশ মাছ। বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকালে বঙ্গোপসাগরে মাছটি ধরা পড়ে।

 

দুপুরের দিকে আলী হায়দার মাছটি তামান্না ফিস আড়তে নিয়ে এলে উৎসুক জনতা একনজর দেখতে ভিড় করেন। পরে নিলামের মাধ্যমে ১ হাজার ১২৫ টাকা কেজি দরে ১৮ হাজার টাকায় শাহাবুদ্দিন নামের এক ব্যবসায়ী মাছটি কিনে নেন।

জেলে আলী হায়দার বলেন, আমরা কুয়াকাটা সমুদ্রসৈকতের কাছাকাছি থেকে ছোট নৌকা নিয়ে মাছ শিকার করে থাকি। মূলত ইলিশ মাছ ধরার জন্য সাগরে জাল ফেলেছিলাম। এ সময় বড় একটি পাঙাশ আমার জালে ধরা পড়ে। সাগর থেকে এটি নৌকায় তুলতে অনেক কষ্ট হয়েছে।

 

মাছ ব্যবসায়ী শাহাবুদ্দিন বলেন, ১১২৫ টাকা কেজি দরে মাছটি নিলামে কিনেছি। এটি ঢাকায় পাঠাব। আশা করছি, ভালো লাভে বিক্রি করতে পারব।

কলাপাড়া সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, মাছের প্রজনন বৃদ্ধিতে নদী ও সাগরে নিয়মিত অভিযান পরিচালনা করছে মৎস্য বিভাগ। ফলে মাছ বড় হওয়ার সুযোগ পাচ্ছে। জেলেরা এর সুফল পাচ্ছেন। এর আগেও, জেলেরা বড় বড় মাছ পেয়েছেন। তবে, আজকের ১৬ কেজি ওজনের পাঙাশ মাছটি ছিল এই মৌসুমের সবচেয়ে বেশি ওজনের মাছ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here