প্যারিস সেন্ত জার্মেইতে (পিএসজি) ২০১৭ সালে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে যোগ দিয়েছিলেন নেইমার। ৬ বছর পর পিএসজি ছেড়ে তিনি যোগ দিয়েছেন সৌদি আরবের ক্লাব আল হিলালে। সোমবার নেইমার জানিয়েছেন তিনি ও মেসি পিএসজিতে জাহান্নামের মধ্য দিয়ে গেছেন।

 

মূলত তাকে প্রশ্ন করা হয়েছিল মেসি যখন বিশ্বকাপ জিতে পিএসজিতে ফেরেন তখন তার কেমন লেগেছিল? এমন প্রশ্নের জবাবে নেইমার বলেন, ‘আসলে সে যেভাবে বছরটিকে রাঙিয়েছিল সেটার জন্য আমি খুশি হয়েছিলাম। পাশাপাশি ব্যথিত হয়েছিলাম। কারণ সে মুদ্রার এপিঠ-ওপিঠ সব দেখে ফেলেছে। আর্জেন্টিনা দলের হয়ে সে সব জিতেছে, স্বর্গ হাতে পেয়েছে। অন্যদিকে প্যারিসে সে জাহান্নামে বসবাস করেছে। আসলে আমরা দুজন জাহান্নামে বসবাস করেছি। জাহান্নামের মধ্য দিয়ে গিয়েছি।’

পিএসজির আগে মেসি ও নেইমার একসঙ্গে বার্সেলোনায় খেলেছিলেন। পিএসজির হয়ে তারা একাধিক লিগ শিরোপা জিতলেও চ্যাম্পিয়নস লিগ জেতা হয়নি।

 

গেল দুই বছরে তারা চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নেওয়ার পর সমর্থকদের দুয়ো শুনেছেন। লিগ ম্যাচেও শুনেছেন। গেল মৌসুমে মেসি রেড অ্যান্ড ব্লুজদের হয়ে ২১টি গোল করেন এবং ২০টিতে অ্যাসিস্ট করেন। তারপরও পিএসজিতে তার শেষ ম্যাচের দিন দুয়ো শোনেন।

নেইমার জানিয়েছেন তারা দুজন যেসব দুয়ো শুনেছেন সেগুলো ছিল অযাচিত। পিএসজিতে তারা উল্লেখযোগ্য তেমন কিছুই করতে পারেননি সে কারণেও মর্মাহত, ‘আসলে আমরা খুবই মর্মাহত হতাম। কারণ, পিএসজিতে আমরা তেমন কিছুই করতে পারিনি। চ্যাম্পিয়নস লিগে চ্যাম্পিয়ন হওয়ার জন্য আমরা আমাদের সেরাটা দিতে পারিনি। ইতিহাসও গড়তে পারিনি। সে কারণে আমরা দুজন আবার একসঙ্গে খেলতে শুরু করেছিলাম। আমরা একত্র হয়েছিলাম যাতে ইতিহাস গড়তে পারি। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সেটা হয়নি।’

 

হাঁটুর ইনজুরির কারণে নেইমার ২০২২-২৩ মৌসুমের দ্বিতীয় অংশে পিএসজির হয়ে খেলতে পারেননি। শেষ পর্যন্ত পিএসজি ছেড়েই চলে আসতে হয় তাকে। মেসিকেও আসতে হয় সেখান থেকে। দুজন এখন দুই মহাদেশে অবস্থান করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here