শামীম আহমেদ ॥ উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজসেবায় এই শ্লোগান নিয়ে আজ সোমবার সকালে বরিশাল জেলা প্রশাসন, সমাজসেবা অধিদফতর ও স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংস্থাসমূহ এর আয়োজনে নগরীর সার্কিট হাউজ প্রাঙ্গণ থেকে প্রধান অতিথি বিভাগীয় কমিশনারের নেতৃত্বে বেলুন ফেস্টুন উড়িয়ে জাতীয় সমাজসেবা দিবস ২০২৩ পালন করা হয়।

পরে উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে গিয়ে শেষ হয়। সেখানে আলোচনা সভা, পুরস্কার, উপকরণ বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মোঃ আমিন উল আহসান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন।

বিশেষ অতিথি ছিলেন প্রধান বরিশাল সিটি কর্পোরেশনের নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহম্মদ, বিভাগীয় সমাজসেবা অধিদপ্তরের পরিচালক (উপসচিব) মোঃ শহীদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহজাহান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. তালুকদার মোঃ ইউনুস, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু, বীর মুক্তিযোদ্ধা কে এস এ মহিউদ্দিন মানিক বীর প্রতিক, বরিশাল সচেতন নাগরিক কমিটি (সনাক) প্রফেসর শাহ সাজেদা, সেইন্ট বাংলাদেশ’র নির্বাহী পরিচালক কাজী জাহাঙ্গীর কবির, আভাস’র নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল।

এসময় আরও উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক আল-মামুন তালুকদার, প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজসহ সমাজসেবা অধিদফতরের কর্মকর্তা কর্মচারি, এনজিও প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি ও শিশু পরিবারের শিশুরা উপস্থিত ছিলেন। আলোচনা সভায় অতিথিরা জাতীয় সমাজসেবা দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা করেন।

আলোচনা সভা শেষ শিশু পরিবারের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান, হুইলচেয়ার বিতরণ করা হয় পরিশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here