বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম বিপিএম (বার) বলেছেন, এখন থেকে পুলিশ ক্লিয়ারেন্সের জন্য আর কাউকে হয়রানির শিকার হতে হবে না। ৭ দিনর মধ্যে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রদান করা হবে। শুধুমাত্র সরকারি ফি ৫শ’ টাকা ছাড়া এর বাইরে আর কোন টাকা খরচ করতে হবে না।

বুধবার (৩১ আগস্ট) বেলা ১২টায় বরিশাল নগরীর আমতলা মোড় বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনারের অস্থায়ী কার্যালয়ে ওয়ান স্টপ পুলিশ ক্লিয়ারেন্স সার্ভিস এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গরীব মানুষ গুলো যাতে সহজে পুলিশি সেবা পায়, তাঁরা যাতে কোন হয়রানির শিকার না হয়, বিদেশগামীদের যাতে থানায় বার বার যেতে না হয় সে জন্য ওয়ানস্টপ পুলিশ ক্লিয়ারেন্স সার্ভিস চালু করা হয়েছে।

পুলিশ কমিশনার আরও বলেন, পুলিশ ক্লিয়ারেন্স হচ্ছে বাংলাদেশ পুলিশ কর্তৃক জনগণকে প্রদত্ত এক ধরণের সেবা। যদি কোন প্রার্থী নিজেই পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট সংগ্রহ করতে চান সেক্ষেত্রে উপ-পুলিশ কমিশনার (নগর বিশেষ শাখা) বিএমপি, বরিশাল কার্যালয়ে হাজির হয়ে নির্ধারিত ফরম আবেদনপূর্বক পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট সংগ্রহ করতে পারবেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, বিপিএম অতিরিক্ত পুলিশ কমিশনার অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স সঞ্জয় কুমার কুন্ডু, অতিরিক্ত পুলিশ কমিশনার ক্রাইম এন্ড অপারেশন মোহাম্মদ এনামুল হক, উপ-পুলিশ কমিশনার সদর দপ্তর মোহাম্মদ নজরুল হোসেন, উপ-পুলিশ কমিশনার সাপ্লাই এন্ড লজিস্টিকস মোঃ জুলফিকার আলী হায়দার, উপ-পুলিশ কমিশনার (সিএসবি) খান মুহাম্মদ আবু নাসের, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সিএসবি) রুনা লায়লা, বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here