শেষ ২০ ওভারে দেদারসে রান বিলিয়েই ম্যাচটা হেরে গেছে দক্ষিণ আফ্রিকা, মনে করছেন প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা। সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের কাছে হারের পর ডেথ ওভারের বোলিংকেই দুষলেন তিনি।

বাভুমা বলেন, ‘শেষ ২০ ওভারে ১৮০ রান দেওয়ার পর জেতা কঠিন। বোলিং ইউনিট হিসেবে আমাদের অনেক কিছু নিয়ে কথা বলার আছে। অথচ প্রথম ১০ ওভারের পর মনে হচ্ছিল, ম্যাচটা আমাদের নিয়ন্ত্রণে আছে।’

প্রথম ১০ ওভারে বাংলাদেশ তুলতে পারে মাত্র ৩৩ রান। এমনকি তামিম-লিটনের জুটিতে ৯৫ রান উঠলেও পেরিয়ে গিয়েছিল ২১.২ ওভার। কিন্তু সাকিব আল হাসান আর ইয়াসির রাব্বি এসে ঘুরিয়ে দেন রানের চাকা।

৪১ বলেই যে জুটি পূরণ করে পঞ্চাশের ঘর। পরের পঞ্চাশের জন্য লেগেছে আরও কম বল। ৭৩ বলে সেঞ্চুরি জুটি পূরণ করেন সাকিব-রাব্বি। চতুর্থ উইকেটে ৮২ বলে ১১৫ রানের জুটি গড়েন তারা।

তারপর মাহমুদউল্লাহ রিয়াদ (১৭ বলে ২৫), আফিফ হোসেন (১৩ বলে ১৭), মেহেদি মিরাজ (১৩ বলে অপরাজিত ১৯) ছোট ছোট অবদানে ৩১৪ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ।

বাভুমা মনে করছেন, রানটা ২৭০-২৮০’র মধ্যে রাখতে পারলেও হতো। তার বোলাররা সাধারণত কন্ডিশন বুঝে বোলিং করেও থাকে। কিন্তু এবার কেন এমন হলো, বুঝতে পারছেন না প্রোটিয়া অধিনায়ক।

তার ভাষায়, ‘এমনিতে আমরা বুঝি, কী করা উচিত। আমরা কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে পারদর্শী। কিন্তু এবার আমরা সেটা করতে দেরি করলাম। যদি ২৭০/২৮০ রান হতো, আমরা তাড়া করতে পারতাম। বাড়তি ৪০ রানই পার্থক্যটা গড়ে দিয়েছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here