বরিশালে বিভিন্ন সংগঠনের নানা অনুষ্ঠানের মধ্যদিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হচ্ছে।

আজ বৃহস্পতিবার (১৭ই) মার্চ সকাল নয়টায় নগরীর শহীদ সোহেল চত্বরে মহানগর ও জেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয় সংলগ্ন জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি নিবেদন করে জেলা ও নগর আওয়ামীলীগের নেতা কর্মীরা। অপরদিকে সকাল দশটায় জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু উদ্যান সম্মুখে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায়।

দিবসটি ঘিরে আওয়ামীলীগ আলোচনাসভা মিলাদ মাহফিলের আয়োজন করেছে। আর জেলা প্রশাসন শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা, দোয়া মোনাজাতসহ নানা কর্মসূচি করেছে। এছাড়াও সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ এবং শিক্ষা প্রতিষ্ঠানেও নানা দিবসটির তাৎপর্য তুলে ধরতে কর্মসূচির অয়োজন করেছে ।

পরবর্তীতে বরিশাল মহানগর আওয়ামী লীগ সভাপতি এ্যাড, একেএম জাহাঙ্গির হোসাইন,সাধারন সম্পাদক বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহসহ দলীয় নেতৃবৃন্দ জাতীর জনক বঙ্গবন্ধুর প্রতিকৃর্তিতে শ্রদ্ধা নিবেদন করে।এছাড়াও শ্রদ্ধা নিবেদন করে বরিশাল জেলা ও মহানগর শ্রমিক লীগ,কৃষক লীগ,মহিলা আওয়ামী লীগ,বরিশাল আইনজীবী সমিতি,জেলা ও মহানগর যুবলীগ,ছাত্রলীগ সহ বিভিন্ন ওয়ার্ড নেতৃবৃন্দ।

অপরদিকে মহাত্মা অশ্বিনী কুমার টাউন হল সংলগ্ম বরিশাল সাংস্কৃতি সংগঠন সমন্বয় পরিষদের আয়োজনে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃর্তিতে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here