রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন

বরিশালে প্রতিবন্ধী সন্তানের পিতার আবেদনে গৃহকর কমিয়ে দিলেন মেয়র সাদিক আবদুল্লাহ

রিপোর্টারের নাম / ১৮০ টাইম ভিউ
হালনাগাদ : সোমবার, ১ জুলাই, ২০১৯

এক প্রতিবন্ধী সন্তানের পিতার আবেদন বিবেচনায় নিয়ে তাদের গৃহকর কমিয়ে দিলেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

রোববার কর পুনঃ নির্ধারনী শুনানীতে এ কর কমিয়ে দেয়া হয়।

জানা গেছে- নগরীর ১৫ নম্বর ওয়ার্ডের জনৈক আবদুল আজিজ খান পূর্বে ৪০ হাজার টাকা মূল্যায়নে তার গৃহকর ১০ হাজার ৮০০ টাকা পরিশোধ করে আসছিল। কিন্তু তার স্থাপনা পরিবর্তন হওয়ায় তাকে কর পুনঃ নির্ধারেনর জন্য নোটিশ প্রদান করা হয়। যেখানে তার মূল্যায়ন ৬৪ হাজার টাকা এবং কর ১৭ হাজার ২৮০ টাকা করার প্রস্তাব দেয়া হয়।

এ সংক্রান্ত নোটিশ পাওয়ার পর আজিজ খান বিসিসিতে আপত্তি জমা দেন। এতে তিনি তার এক পুত্র শারিরীক প্রতিবন্ধী উল্লেখ করে তার কর কমানোর আবেদন করেন। বিষয়টি বিসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা ও সচিব ইসরা্ইল হোসেন মেয়র সেরনিয়া বাত সাদিক আবদুল্লাহকে অবগত করেন। মেয়র বিষয়টি জেনে মানবিক বিবেচনায় কর কমানোর জন্য নির্দেশ দেন। সে অনুযায়ী অনুষ্ঠিত শুনানীতে আজিজ খানের প্রস্তাবিত করের পাশাপাশি ২০১৬ সালে নির্ধারিত ১০ হাজার ৮০০ টাকা থেকে কমিয়ে ৮ হাজার টাকা পুনঃ নির্ধারন করা হয়।

মেয়রের নেয়া সিদ্ধান্তের ফলে কর কমে যাওয়ায় তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আজিজ মেয়রকে ধন্যবাদ জানয়ে বলেন হোল্ডিং কর বাড়ার যে কথা শুনতাম তা আজ মিথ্যা প্রমানিত হলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর