প্রকৃতির সঙ্গে লড়াই করে যাদের বসবাস। আজ এখানে,কাল ওখানে,আশ্রিত হয়ে জীবনের অনেকটা সময় যারা পার করে এসেছেন তাদের জীবনে হঠাৎ আলোর ঝলকানী হয়ে এলো স্থায়ী নিবাসের খবর। চরফ্যাশন উপজেলার ৪ টি ইউনিয়নের ৩০ টি গৃহহীন পরিবার পেয়েছেন এ স্থায়ী নিবাসের ঠিকানা।

শনিবার ২৩ জানুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের এ ঘর উদ্বোধন করার মাধ্য দিয়ে এক অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন। চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো রুহুল আমিনের সভাপতিত্বে গৃহহীন পরিবারের জমি ও গৃহ প্রদান করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিপন বিশ্বাসের সঞ্চয়লনায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র শ্রীবাদল কৃষ্ণ দেবনাথ, সাংবাদিক আমির সহ ইউপি চেয়ারম্যান, সাংবাদিক এবং সুবিধাভোগী পরিবার। মুজিব বর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার পাচ্ছেন চরফ্যাশন গৃহহীন ৩০ টি পরিবার।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই গৃহহীন পরিবারের সারাদেশের ঘরের উদ্বোধনের পর পরই চরফ্যাশনের মাদ্রাজ, হাজারীগঞ্জ, চর মানিকা এবং জাহানপুরে নির্মিত এই ৩০ ঘর ও জমি বুঝিয়ে দেয়া হয়। উপজেলার হাজারীগঞ্জের সুবিধাভোগী ফাতেমা বেগম বলেন,নিজের আশ্রয় না থাকায় জীবনের অনেকটা সময় ভাই ও বিভিন্ন বাড়ীতে আশ্রিত হিসেবে কেটে গেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দিকে মুখ তুলে চেয়েছেন। যতদিন বেঁচে আছি এই স্বপ্নের ঘরেই থেকে যাবো। তিনি আরো বলেন,আমাদের আশ্রয় দাতা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আল্লাহ যেন নেক হায়াত দান করেন।

 

মাদ্রাজের মমতাজ বলেন,অন্যের জায়গায় ঘর তুলে থেকেছি জীবনের বড় অংশ। কোনদিন নিজের ঘর হবে ভাবিনি।

মানব দরদী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য তা হইতেছে। আল্লাহ যেন তাকে ভালো রাখেন। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিপন বিশ্বাস বলেন, আজ প্রধানমন্ত্রী এ সকল ঘরের উদ্বোধনের পর চরফ্যাশনের ৩০ টি গৃহহীন পরিবারের হাতে জমি ও ঘর তুলে দেয়া হয়েছে।

১লাখ ৭৫হাজার টাকা ব্যয়ে ঘরের সাথে ২শতক জমি দলিল ও নামজারি জমাখারিজ করার কাগজপত্রও বুজিয়ে দেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here