শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন

বরিশাল উদ্যোক্তাদের নিয়ে জনতা ব্যাংকের আয়োজনে ২০ দিন ব্যাপি উদ্যোক্তা উন্নয়ন কর্মসূচি

রিপোর্টারের নাম / ৪৭ টাইম ভিউ
হালনাগাদ : শুক্রবার, ১৬ জুন, ২০২৩

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারর অর্থ মন্ত্রনালয়ের অর্থ বিভাগের এর স্কিল ফর এমপ্লয়মেন্ট ইনভেষ্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি, ট্রান্স-৩) আওতায় বাংলাদেশ ব্যাংকের এসএমই এন্ড স্পেশাল প্রোগ্রামস ডিপার্টমেন্ট এর প্রোজেক্ট ইমপ্লিমেন্টেশন ইউনিট (পিআইইউ) বরিশালে জনতা ব্যাংক লিমিটেড এর মাধ্যমে ২০ কর্মদিবস বাপী ১০০ ঘন্টার সেশনভিত্তিক উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষন আয়োজন করে। কোর্সটি গত ১৫ মে ২০২৩ ইং তারিখে পুলিশ লাইন রোডস্থ সেলিব্রেশন পয়েন্ট এ উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক, বরিশালের নির্বাহী পরিচালক জনাব স্বপন কুমার দাশ, এসইআইপি প্রকল্লের বাংলাদেশ ব্যাংকের চিপ প্রোজেক্ট কোঅর্ডিনেটর অতিরিক্ত পরিচালক মোঃ নজরুল ইসলাম, ডেপুটি চিপ প্রোজেক্ট কোঅর্ডিনেটর যুগ্ম পরিচালক জনাব মুহাম্মদ জাহিদ ইকবাল, জনতা ব্যাংক ষ্টাফ কলেজের ডিজিএম-ইনচার্জ জনাব আহমেদ মুখলেসুর রহমান। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন জনতা ব্যাংক লিমিটেড বিভাগীয় কার্যালয়, বরিশাল এর মহাব্যস্থাপক মোঃ মিজানুর রহমান।

সম্ভাব্য ৬২ (বাষট্টি) জন উদ্যোক্তাদের মধ্য থেকে সাক্ষাতকারের মাধ্যমে ২৬ (ছাব্বিশ) জনকে প্রশিক্ষনের জন্য নির্বাচিত করা হয় যাদেরকে ব্যাংকিং লিটারেসী, মৌলিক হিসাবরক্ষন ও বিপণন, রিস্ক ম্যানেজমেন্ট ইত্যাদি সংক্রান্ত ২২ (বাইশ) টি সেশন এবং উদ্যোগ বাস্তবায়নের গাইডলাইন হিসাবে বিজনেজ প্লান প্রস্তুতকরনের জন্য ১০ (দশ) টি মেন্টরশীপ সেশন, ০১ (এক) দিন ফিল্ড ভিজিট ও অন্যান্য কার্যক্রমসহ ২০ দিনে ১০০ ঘণ্টার প্রশিক্ষন সহায়তা প্রদান করা হয়।

আলোচ্য সেশনগুলো বিশ্ববিদ্যালয়ের স্বনামধন্য শিক্ষকবৃন্দ, বাংলাদেশ ব্যাংক ও জনতা ব্যাংকের অভিজ্ঞ নির্বাহীগন পরিচালনা করেন। কোর্সটির প্রোগ্রাম কোঅর্ডিনেটর হিসাবে জনতা ব্যাংক লিমিটেড, বরিশালের এজিএম মোঃ তারিকুল ইসলাম এবং কোট্রেইনর হিসাবে প্রিন্সিপাল অফিসার আব্দুল্লাহ আল মাসুদ দায়িত্ব পালন করেন।

আজ ১৫ জুন ২০২৩ ইং তারিখ কোর্সটির সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের পরিচালক মোঃ শওকাতুল আলম, জনতা ব্যাংক লিমিটেড, বরিশালের মহাব্যস্থাপক মোঃ মিজানুর রহমান সহ বাংলাদেশ ব্যাংক এসইআইপি প্রকল্পের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

সম্ভাব্য উদ্যোক্তাদের সঠিক দিক নির্দেশনা প্রদান, আর্থিক সেবায় অন্তর্ভুক্তকরন, উৎপাদনশীল খাতে সম্পৃক্তকরন, দেশীয় কাঁচামাল নির্ভর শ্রমঘন সিএমএসএমই খাত উন্নয়ন এর মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি, দারিদ্র দূরীকরন ও সামাজিক বৈষম্য নিরসনে এ প্রশিক্ষনটি বিশেষ অবদান রাখবেন মর্মে আমন্ত্রিত অতিথিগন আশাবাদ ব্যাক্ত করেন। এছাড়াও প্রশিক্ষন কোর্স সমাপ্তকারী ০৭ (জন) উদ্যোক্তাদের মাঝে সমাপনী অনুষ্ঠানের দিন ঋন বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর